সব দোষ আমার : কাজী হায়াৎ

জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান দীর্ঘদিন ধরেই জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তিনি-ই একমাত্র নায়ক, যার নামেই প্রেক্ষাগৃহে সিনেমা বুকিং হয়।

এজন্য তার পারিশ্রমিকটাও সবার থেকে বেশি। মন্দার বাজারে দর্শক প্রায় হল বিমুখ। কিন্তু শাকিব খানের সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেলে শাকিব ভক্তরা হলে ফিরেন।

চলচ্চিত্র বাণিজ্যের একমাত্র তারকা শাকিব খানও এখন প্রদর্শকদের ভরসার বাইরে চলে যাচ্ছেন। সবচেয়ে নির্ভরশীল তারকাও ঠেকাতে পারছেন না বাণিজ্যিক বিপর্যয়।

সর্বশেষ তার অভিনীত মুক্তিপ্রাপ্ত বেশ কয়েকটি সিনেমা দর্শক টানতে ব্যর্থ হয়। এই তালিকায় রয়েছে ‘বীর’ সিনেমা। এটি নির্মাণ করেন কাজী হায়াৎ। আর সিনেমাটির ব্যর্থতার কথা কাজী হায়াৎ নিজেই স্বীকার করলেন।

নন্দিত নির্মাতা কাজী হায়াতের ৫০তম সিনেমা ‘বীর’। গত ১৪ ফেব্রুয়ারি সারা দেশে মুক্তি পায় এটি। শাকিব খান ও শবনম বুবলি অভিনীত এ চলচ্চিত্র দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারেননি। এর ব্যর্থতার দায় নিজের কাঁধে নিলেন এই নির্মাতা।

কাজী হায়াৎ বলেন, ‘সাধারণত আমার সিনেমায় দর্শক কাঁদে, সেন্টিমেন্ট থাকে। বিন্তু এই সিনেমায় পরিপূর্ণ সেন্টিমেন্ট দর্শকদের হৃদয় স্পর্শ করতে পারেনি। হৃদয়ে আঘাত দিতে পারিনি। এটি হৃদয়ে লাগার মতো কোনো গল্প ছিল না বা হৃদয়ে লাগার মতো কোনো দৃশ্য ছিল না।’

তিনি আরো বলেন, ‘কেন ছিল না এই কথা বলতে গেলে অনেক কথাই বলতে হয়। আমি পেছনের কথা বলে কাউকে ছোট করতে চাই না। বড়ও করতেও চাই না। তবে আমি পরিনি, সব দোষ আমার।’

Leave a Reply

Your email address will not be published.