শ্রীলঙ্কা সফরে যেতে যে দুই শর্ত বেধে দিল বাংলাদেশ ক্রিকেট দল

বাংলাদেশ জাতীয় দল আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্বব্যাপী মহামারীর সময়ে এই সফরে যেতে অনীহা প্রকাশ করছে। তবে দুটি শর্ত পূরণ হলেই লঙ্কায় যেতে টাইগারদের আপত্তি নেই। স্বাস্থ্য ও সার্বিক সুরক্ষা নিশ্চিত করতে হবে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। করোনাভাইরাস বর্তমানে সারা বিশ্বের জন্য আতঙ্কের সবচেয়ে বড় নাম।

বাংলাদেশের পরিস্থিতি দিন দিন আরও মা’রাত্মক হচ্ছে। তবে এ ক্ষেত্রে শ্রীলঙ্কা অনেক এগিয়ে। সংক্রামিত ও মৃ’তের সংখ্যা তুলনামূলকভাবে কম। এ কারণেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এই সিরিজটির আয়োজন করছে। তবে বিসিবির পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। তবে কোনও সিদ্ধান্তে পৌঁছার আগেই কোয়াব আগের রাতের মধ্যে তাদের মধ্যে আলোচনা করেছিলেন।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর ছাড়াও সভায় ডিপিএল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।আলোচনা শেষে সিদ্ধান্ত আসে যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে বিসিবি স্বাস্থ্যবিধি ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করবে। ডিপিএলসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি আরো কিছুদিন পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত নিবেন তারা। এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এসব তথ্য জানিয়েছে কোয়াব।

ভিডিও কনফারেন্সের এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয়, সহসভাপতি খালেদ মাহমুদ সুজন, সদস্য সচিব দেবব্রত পাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, তুষার ইমরান, আব্দুর রাজ্জাক, জহুরুল ইসলাম অমি, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফীস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ। তবে পারিবারিক এক সমস্যার কারণে শেষ সময় যুক্ত হতে পারেন নি দেশসেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *