ভিসার মেয়াদের ভিত্তিতে টিকেট পাচ্ছেন প্রবাসীরা

এখন থেকে ভিসার মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার নির্ধারণ করে টিকেট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স ও বাংলাদেশ বিমান। এক্ষেত্রে একটি ফরম পূরণ করতে হচ্ছে প্রবাসীদের।

ফলে এয়ারলাইন্স অফিসের সামনে প্রাবাসীদের ভীড়ও কমে এসেছে।বেশ ক’দিন ধরে সৌদি প্রবাসীদের দাবি ছিল যাদের ভিসার মেয়াদ কম, তাদের অগ্রাধিকার ভিত্তিতে টিকেট দেয়ার। প্রথম দিকে সেভাবে টিকেট না দেয়ায় নানা সমস্যা তৈরি হয়।

সোমবার (৫ অক্টোবর) থেকে অগ্রাধিকার ভিত্তিতে টিকেট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ। একটি ফরম পূরণ করার পর প্রবাসীদের ফোন করে টিকেট নিতে আসতে বলা হয়।

প্রবাসীরা জানান, ফরমে নাম, ভিসার তারিখ এবং মোবাইল নম্বর দিতে হচ্ছে। অফিস থেকে বলা হচ্ছে মোবাইলে মেসেস যাবে, তারপর টিকেট নিতে আসতে হবে।

এয়ারলাইন্স অফিস থেকে প্রবাসীদের আরও বলা হয়েছে যে, যার যতদিন ভিসার মেয়াদ আছে সেই অনুযায়ী তাদেরকে ফোন নম্বরে ডাকা হবে এবং মেসেস দেওয়া হবে।

এদিকে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেও আগামী ১ সপ্তাহ যাদের ভিসার মেয়াদ আছে তাদের টিকেট দেয়া হচ্ছে। বিমান অফিসে টিকেট নিতে আসা এক প্রবাসী জানান, তিন তারিখে আসলে টোকেন দিয়ে পাঁচ তারিখে আসতে বলেছিল।

সেই মতো আজ টিকেট নিতে এসেছি। অন্য আরেকজন জানান, আমার আপ-ডাউন টিকেটে সৌদি যাওয়ার জন্য এসেছি। বাকিটা ভেতরে ঢোকার পর বলতে পারবো।

সবকিছু ঠিক থাকার পরও এয়ার অ্যারাবিয়ার বিরুদ্ধে টিকেট না দেয়ার অভিযোগ করেছেন অনেকে।প্রবাসীরা জানান, তিন দিন ধরে এসে বসে আছি। আমাদের থাকার জায়গা নেই, খাওয়ার জায়গা নেই- কি কষ্টে যে আছি তা বলার বাহিরে।

আরেক প্রবাসী জানান, টোকেন দিচ্ছে কিন্তু টিকেট দিচ্ছে না। আমাদের সাথে কুকুর-বিড়ালের মতো ব্যবহার করছে। এয়ারলাইন্স কর্তৃপক্ষ হয়রানি করছে বলেও অভিযোগ আছে অনেকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *