পানির দামে মোবাইল ফোন দেবে জিও

ভারতের বাজার দখলে নিচ্ছে রিলায়েন্স জিও ফোন। একের পর এক নজরকাড়া অফারে দেশটির বাজার দখলের যুদ্ধে বাজিমাত করেছে মুকেশ আম্বানির এই সংস্থা। শিগগিরই ভারতে বাজারে পানির দামে ১০ কোটি ফোন আনা কথা জানিয়েছে জিও।

জানা গেছে, গুগলের অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম যুক্ত জিও’র এই ফোনগুলোতে ফোরজি নেটওয়ার্কের পাশাপাশি ৫জি গতির ইন্টারনেট সেবা পাওয়া যাবে। ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে ছাড়তে চাইছে সংস্থা।

তবে এসব ফোনের দাম সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানায়নি রিলায়েন্স জিও। ধারণ করা হচ্ছে, ‘পকেট-ফ্রেন্ডলি’ স্মার্টফোনের চেয়েও জিও’র ফোনের দাম হয়তো কমই হবে।

তবে দাম কম বলে ফোনের গুণমানের সঙ্গে কোনোভাবেই আপস করতে চায় না এই সংস্থা। সে জন্য বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথাবার্তা চালাচ্ছে তারা।

আরো পড়ুনঃ সবচেয়ে কম দামে স্মার্টফোন আনল স্যামসাং

স্যামসাং বাজারে নিয়ে এলো সবচেয়ে কম দামের স্মার্টফোন। ক্রেতাদের কথা চিন্তা করে সবার জন্য ১ হাজার টাকা ছাড়ে নতুন ফোরজি স্মার্টফোন গ্যালাক্সি এম জিরো১ কোর উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ।

পাশাপাশি, ক্রেতারা ফিচার ফোন এক্সচেঞ্জে পাবেন আরও ১ হাজার টাকা ছাড়। এ অফারের পর গ্যালাক্সি এম জিরো১ কোর ফোরজি স্মার্টফোনটির পাওয়া যাবে সর্বনিম্ন ৫ হাজার ৯৯৯ টাকায়।

১ জিবি র‌্যামের গ্যালাক্সি এম জিরো১ কোর কিনতে পারবেন ৭ হাজার ৯৯৯ টাকায় এবং ২ জিবি র‌্যামের গ্যালাক্সি এম জিরো১ কোর কিনতে পারবেন ৮ হাজার ৯৯৯ টাকায়।

এ দুই সংস্করণেই ১ হাজার টাকা ছাড় রয়েছে। ডিভাইসটির দু’টি ক্যামেরা রয়েছে – ৮ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা এবং সেলফি তুলতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অল্প বেজেলের গ্যালাক্সি এমজিরো১ কোর স্মার্টফোনটিতে রয়েছে ৫.৩ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে। ফোনটিতে রয়েছে ৩ হাজার মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, যার ফলে নিরবচ্ছিন্নভাবে ফোনটি সারাদিন ব্যবহার করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *